ঈদুল আজহা উপলক্ষ্যে ৫ দিন টেকনাফ স্থলবন্দরে আমদানি-রপ্তানি বন্ধ

  বিশেষ প্রতিনিধি    28-06-2023    56
ঈদুল আজহা উপলক্ষ্যে ৫ দিন টেকনাফ স্থলবন্দরে আমদানি-রপ্তানি বন্ধ

ঈদুল আজহা উপলক্ষ্যে কক্সবাজারের টেকনাফ স্থলবন্দরে ৫ দিনের ছুটি ঘোষণা করা হয়েছে। সেই সাথে বাংলাদেশ-মিয়ানমার দুই দেশের মধ্যে পণ্য আমদানি-রপ্তানি বন্ধ থাকবে। বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফ স্থলবন্দরের কাস্টমস কর্মকর্তা এসএম মোশাররফ হোসেন।

টেকনাফ স্থলবন্দরের সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এহতেশামুল হক বাহাদুর বলেন,দেশে ডলার সংকটের কারণে প্রচুর পরিমাণে বিভিন্ন ধরনের পণ্যসামগ্রী টেকনাফ স্থলবন্দরের খোলা মাঠ ও খালি জায়গার ওপর পড়ে রয়েছে।ঝড়বৃষ্টি ও রোদে পুড়ে এসব পণ্যসামগ্রী নষ্ট হওয়ার আতঙ্ক বিরাজ করছে ব্যবসায়ীদের মধ্যে।এর মধ্যে মুসলমানদের প্রধান ধর্মীয় উৎসব ঈদুল আজহা উপলক্ষ্যে পাঁচ দিনের জন্য বন্দর ছুটি শুরু হয়েছে।

টেকনাফ স্থলবন্দর পরিচালনাকারী প্রতিষ্ঠান ইউনাইটেড ল্যান্ড পোর্ট লিমিটেডের টেকনাফের মহাব্যবস্থাপক মো. জসিম উদ্দিন চৌধুরী বলেন,জনপ্রশাসন মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক সরকারি সত্ত্বেও ব্যবসায়ীদের স্বার্থের কথা বিবেচনা করে বিশেষ ব্যবস্থায় মালামাল স্থলবন্দর থেকে সরবরাহের জন্য বিশেষ শ্রমিক মজুদ রাখা হয়েছে।

টেকনাফ স্থলবন্দরের কাস্টমস কর্মকর্তা এসএম মোশাররফ হোসেন বলেন,মুসলমানদের ধর্মীয় উৎসব ঈদুল আজহা উপলক্ষ্যে মঙ্গলবার থেকে ১জুলাই পর্যন্ত বন্দরের সব ধরনের পণ্য আমদানি-রপ্তানি বন্ধ থাকবে।কিন্তু বন্দরে থাকা পণ্যসামগ্রীর উসুল আদায় করা থাকলে সেসব পণ্যসামগ্রী বিশেষ ব্যবস্থায় বিভিন্ন জেলা ও বিভাগীয় শহরে সরবরাহের সুব্যবস্থা রাখা হয়েছে।রোববার বন্দর দিয়ে যথারীতি পণ্য আমদানি-রপ্তানি শুরু হবে।

সারাদেশ-এর আরও খবর