ভদন্ত উ: সুন্দরা মহাথের’র অন্ত্যেষ্টিক্রিয়া ১ ডিসেম্বর, কমিটি গঠন

  বিশেষ প্রতিনিধি    30-07-2023    115
ভদন্ত উ: সুন্দরা মহাথের’র অন্ত্যেষ্টিক্রিয়া ১ ডিসেম্বর, কমিটি গঠন

কক্সবাজারের উখিয়ায় প্রয়াত ভদন্ত উ: সুন্দরা মহাথের এর অন্ত্যেষ্টিক্রিয়া আগামী ১ ডিসেম্বর করার সিদ্ধান্ত হয়েছে। সার্বজনীন ভাবে প্রবীণ এই বৌদ্ধ ভিক্ষুর অন্তিম সৎকার করার লক্ষ্যে একটি কমিটি গঠন করা হয়েছে।

২৯ জুলাই (শনিবার) বিকেল ৪টার দিকে দক্ষিণ মরিচ্যা বেণুবন বৌদ্ধ বিহার চত্বরে উখিয়া ভিক্ষু সমিতির সভাপতি এস. ধর্মপাল মহাথের এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এই সিদ্ধান্ত হয়।

সভায় সর্বসম্মতিক্রমে প্রধান উপদেষ্টা হিসেবে ভদন্ত কুশলায়ন মহাথের এবং ইন্দ্রবংশ মহাথের ও শিক্ষক জিতেন্দ্র লাল বড়ুয়াকে উপদেষ্টা করা হয়।

স্টিয়ারিং কমিটি যথাক্রমে- ভদন্ত জ্যোতি সেন মহাথের, প্রভাষক প্লাবন বড়ুয়া (পাতাবাড়ি), শুভংকর বড়ুয়া- (ভালুকিয়া), এডঃ অনিল কান্তি বড়ুয়া (চৌধুরী পাড়া), মিলন বড়ুয়া (পাতাবাড়ি), প্রমতোষ বড়ুয়া (পাতাবাড়ি)।

সভাপতি- ভদন্ত ধর্মপাল মহাথের কার্যকরী সভাপতি- ভদন্ত জ্যোতি প্রজ্ঞা মহাথের।

প্রধানসমন্বয়কারী শিক্ষক অমৃত কুমার বড়ুয়া (মধ্যরত্না পালং), যুগ্ম সমন্বয়কারী যথাক্রমে- দিনেশ বড়ুয়া (পাইন্যাশিয়া), সুভাষ বড়ুয়া (কুতুপালং) শিক্ষক মিলন বড়ুয়া (রেজুরকুল), বিনয় বড়ুয়া (পাতাবাড়ি), সুদত্ত বড়ুয়া চামু (পশ্চিম মরিচ্যা পালং)।

সাধারণ সম্পাদক- জয়বর্ধন বড়ুয়া (দক্ষিণ মরিচ্যা) যুগ্ন-সম্পাদক- বিপুল বড়ুয়া (দক্ষিণ মরিচ্যা)

অর্থ সম্পাদক- সন্তোষ বড়ুয়া (দক্ষিণ মরিচ্যা) সহ-অর্থসম্পাদক- পরিমল বড়ুয়া (দ: মরিচ্যা পালং)

অভ্যার্থনা সম্পাদক- অধ্যাপক রনজিত বড়ুয়া (মধ্যরত্না) ও রুপন বড়ুয়া (পাতাবাড়ি)

মিডিয়া সম্পাদক- সাংবাদিক পলাশ বড়ুয়া প্রকাশনা সম্পাদক ভদন্ত শীলানন্দ থের, সহ-প্রকাশনা সম্পাদক যথাক্রমে- মধু বড়ুয়া (পশ্চিমরত্না), এড. খোকন বড়ুয়া (পশ্চিম মরিচ্যা পালং)।

প্রচার সম্পাদক- রিপন বড়ুয়া (দক্ষিণ মরিচ্যা পালং) আলংনৃত্য সম্পাদক- ভদন্ত বোধিপ্রিয় ভিক্ষু সহ-আলংনৃত্য সম্পাদক কিরন বড়ুয়া (রেজুরকুল),রন্ধন সম্পাদক মিলন বড়ুয়া (দক্ষিণ মরিচ্যা পালং)

সভায় বক্তারা আগামী সভায় কক্সবাজার জেলার বিভিন্ন বৌদ্ধ পল্লী থেকে গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিয়ে পূর্ণাঙ্গ কমিটি এবং বিভিন্ন উপ-কমিটি গঠন করা হবে এমনটি জানিয়েছেন নেতৃবৃন্দ।

সভা সঞ্চালনা করেন উখিয়া ভিক্ষু সমিতির সাবেক সাধারণ সম্পাদক জ্যোতিপ্রিয় থের।

উল্লেখ্য, বার্ধক্য জনিত রোগে আক্রান্ত হয়ে ১৯ জুলাই ২০২৩ (বুধবার) সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে মরিচ্যা বেণুবন বৌদ্ধ বিহারের অধ্যক্ষ উ: সুন্দরা মহাথের পরলোকগমণ করেন।

সারাদেশ-এর আরও খবর