রাষ্ট্রপতি সাহাবুদ্দিন’র সাথে কক্সবাজারের বিচারকদের সৌজন্য সাক্ষাৎ

  বিশেষ প্রতিনিধি    31-07-2023    101
রাষ্ট্রপতি সাহাবুদ্দিন’র সাথে কক্সবাজারের বিচারকদের সৌজন্য সাক্ষাৎ

কক্সবাজার সফররত রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন এর সাথে কক্সবাজার জেলা বিচার বিভাগের কর্মকর্তারা সৌজন্য সাক্ষাৎ করেছেন।

সোমবার (৩১ জুলাই) সকালে কক্সবাজার সমুদ্র পাড়ের “জলতরঙ্গ” রিসোর্টে কক্সবাজারের সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল এর নেতৃত্বে রাষ্ট্রপতির সাথে বিচার বিভাগীয় কর্মকর্তাদের সৌজন্য সাক্ষাতের সময় অন্যান্যের মধ্যে কক্সবাজারের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১, ২ ও ৩ এর বিচারক (জেলা জজ) যথাক্রমে মো: মোসলেহ উদ্দিন, মো: নুরে আলম ও মো: আবু হান্নান, কক্সবাজারের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মামুন, অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২, ৩ ও ৪ যথাক্রমে মোঃ সাইফুল ইলাহী, মোহাম্মদ আবদুল কাদের ও মোঃ মোশারফ হোসেন, যুগ্ম জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মোহাম্মদ সাইফুল ইসলাম, যুগ্ম জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মোছা: রেশমা খাতুন, অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কৌশিক আহমদ খন্দকার, সিনিয়র সহকারী জজ সুশান্ত প্রাসাদ চাকমা, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শ্রীজ্ঞান তঞ্চঙ্গা, সিনিয়র সহকারী জজ মৈত্রী ভট্টাচার্য, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হামীমুন তানজীন, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আসাদ উদ্দিন মোঃ আসিফ, সিনিয়র সহকারী জজ মো: ওমর ফারুক, কক্সবাজার জেলা বিচার বিভাগীয় কর্মচারী এসোসিয়েশন এর সভাপতি বেদারুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

সাক্ষাতকালে রাষ্ট্রপতির সামরিক সচিব মেজর জেনারেল এস.এম সালাহউদ্দিন ইসলাম সহ উর্ধতন সামরিক ও বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাক্ষাতকালে কক্সবাজার বিচার বিভাগের বিজ্ঞ বিচারকগণ রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন-কে ফুল ও সম্মাননা স্মারক দিয়ে শুভেচ্ছা জানান এবং অত্যন্ত সৌহার্দপূর্ণ পরিবেশে পরস্পর কুশল বিনিময় করেন।

এসময় কক্সবাজার বিচার বিভাগের মামলা নিষ্পত্তির হার সহ সার্বিক বিষয়াদি জেনে রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন সন্তোষ প্রকাশ করেন বলে বিশ্বস্ত সুত্র জানিয়েছে। রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন কক্সবাজারে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ভবন নির্মাণের বিষয়ে খোঁজ খবর নেন। এসময় কক্সবাজারের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মামুন সিজেএম ভবন নির্মাণের জন্য জমি বরাদ্দ করা সহ প্রাথমিক অগ্রগতির বিষয়ে রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিনকে অবহিত করেন।

প্রসঙ্গত, রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস এসোসিয়েশন এর সাধারণ সম্পাদক ছিলেন। রাষ্ট্রপতি রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন গত ৩০ জুলাই ২ দিনের সফরে স্বপরিবারে কক্সবাজার আসেন।

সারাদেশ-এর আরও খবর