তিন হাজারেরও বেশি মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা দিলো জেলা আওয়ামী লীগ

  বিশেষ প্রতিনিধি    20-08-2023    94
তিন হাজারেরও বেশি মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা দিলো জেলা আওয়ামী লীগ

সর্বকালের শ্রেষ্ঠ বাঙ্গালী, স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে তিন হাজারেরও অধিক মানুষকে বিনামূল্যে বিশেষজ্ঞ ডাক্তারের চিকিৎসা সেবা এবং ঔষধ বিতরণ করেছে কক্সবাজার জেলা আওয়ামী লীগ।

শনিবার (১৯ আগস্ট) পৌর প্রিপ্যার‍্যাটরি উচ্চ বিদ্যালয় মাঠে স্বাচিপ ও বিএমএ কক্সবাজার জেলার সার্বিক সহযোগীতায় এবং কক্সবাজার পৌর আওয়ামী লীগের স্বেচ্ছাসেবক টিমের সহযোগীতায় দিনব্যাপী এ বিশাল কর্মযজ্ঞ সম্পন্ন হয়।

শনিবার সকালে বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি এড. ফরিদুল ইসলাম চেীধুরী।

এসময় তিনি বলেন, বঙ্গবন্ধু এ দেশের মানুষকে একটি স্বাধীন দেশ ও পতাকা দিয়েছেন। বঙ্গবন্ধু সারাজীবন এ দেশের দুখী মানুষের মুখে হাসি ফুটানোর জন্য সারাজীবন কাটিয়ে দিয়েছেন্। এ দেশের কিছু বিপদগামী সেনাবাহিনী ও পাকিস্তানের দোসর বঙ্গবন্ধুকে ১৫ আগস্ট স্ব-পরিবারে হত্যা করে বাঙ্গালীর কপালে কলংকের তিলক এটে দিয়েছেন।

এডভোকেট ফরিদ বলেন, আজ বঙ্গবন্ধু আমাদের মাঝে নেই। আছে তার যোগ্য উত্তরসূরি বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনা। তাঁর সুদক্ষ হাতে নিপুণ নিশানায় আজ বিশ্বমঞ্চে বাংলাদেশ আলোকিত উন্নয়নের রোল মডেল।

বঙ্গবন্ধুর অসমাপ্ত সোনার বাংলা বিনির্মান হচ্ছে তারই কণ্যার হাত ধরে। সামনে জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি-জামাত আবারো দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু করে দিয়েছেন। শোকাবহ আগস্টের এ দিনে দেশ বিরোধী সব ষড়যন্ত্র মোকাবেলা করতে আওয়ামী লীগকে ঐক্যবদ্ধ হতে হবে। জননেত্রী শেখ হাসিনার স্মাট বাংলাদেশ গড়ার শপথ নিতে হবে।

জেলা আওয়ামী লীগের সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ও স্বাচিপ জেলা সভাপতি ডা. মাহবুবুর রহমান ও সাধারণ সম্পাদক ডা. সৈয়দ মোহাম্মদ মারুফুর রহমানের তত্তাবধানে ৫০ জনের চিকিৎসক দল ১৯ টি বুথের মাধ্যমে এ সেবা প্রদান করেন।

বিশেষজ্ঞ চিকিৎসকদের মধ্যে মেডিসিন এন্ড এলাইড গ্রুপে সহকারী অধ্যাপক ডা. মুহম্মদ নুরুল আলম, ডা. মো: আশরাফুল ইসলাম, ডা. মোহাম্মদ ফরহাদ, ডা. মো: শফিউল হায়দার চৌধুরী, ডা. মোস্তাফিজুর রহমান, ডা. মোহাম্মদ আহসানুল হক, ডা. মো: জিয়াউর রহমান ভুঁইয়া, গাইনী এন্ড অবস: সহকারী অধ্যাপক ডা. জাকিয়া আফরোজ, শিশু বিভাগ সহাকারী অধ্যাপক ডা. মো: মুজিবুল হক, ডা. মোহাম্মদ খাইরুজ্জামান সার্জারী এন্ড এলাইড সহকারী অধ্যাপক ডা. মোহাম্মদ আলমগীর, ডা. মোহাম্মদ নজরুল ইসলাম, ডা. মো: নজরুল ইসলাম (ইএনটি), ডা. ওসমানুর রশিদ, সিনিয়র কনসালটেন্ট ডা. মোহাম্মদ শাহকামাল উদ্দিন, ডা: গিয়াস উদ্দিন, ডা: ইফফাত সানিয়া,ডা: টুটুল তালুকদার, ডা: মোহাম্মদ রিদওয়ান তারিন, ডা: রাজিব নাথ , ডা: মিজবাহ উদ্দিন সহ সহকারী অধ্যাপক, সিনিয়র ও জুনিয়র কনসালটেন্টদের সমন্বয়ে বিনামূল্যে তিন হাজারের অধিক মানুষকে এ চিকিৎসা সেবা দেয়া হয়। এছাড়া চিকিৎসা সেবার পাশাপাশি পাঁচ লক্ষ টাকার অধিক ঔষধ ও বিনামূল্যে বিতরণ করা হয়।

রক্তের গ্রুপ, গ্লোকুজ,ইসিজিসহ বিভিন্ন পরীক্ষা ও বিনামূল্যে দেয়া হয়। যে সকল রোগীর সার্জারী, অপারেশন করতে হবে তাদেরকে সরকারী, বেসরকারী হাসপাতালে বিনামূল্যে অপারেশনের ব্যবস্থা করেন বলে জানান ডা. মাহবুবুর রহমান।

সমগ্র আয়োজনে জেলা আওয়ামী লীগ নেতা ও কাউন্সিলর হেলাল উদ্দিন কবির, পৌর আওয়ামী লীগের সভাপতি নজিবুল ইসলাম, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. সৈয়দ মোঃ রেজাউর রহমান, আওয়ামী লীগ নেতা মোহাম্মদ মহীদুল্লাহ, জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক তাসলিমা আকতার রুমানা, পৌর আওয়ামী লীগের স্বেচ্ছাসেবকদের মধ্যে আরমানুল আজিম, আনোয়ার হোসেন, সোহেল রানা, পৌর আওয়ামী লীগ নেতা আজিজ উদ্দিন, হেলাল উদ্দিন সিকদার, এডভোকেট জহিরুল ইসলাম, আবুল কালাম, সৈয়দ নুর, আনোয়ার হোসাইন, মোঃ ইলিয়াছ, রাজেনুল ইসলাম শিপু, মিজানুর রহমান মিজান, জহিরুল ইসলাম, রায়ান, মনসুর আলম, সাবকে ছাত্রনতো প্রকৌশলী অন্তিক চক্রবর্তীসহ আরও অনকে উপস্থিত ছিলেন।

সারাদেশ-এর আরও খবর