নাফনদীতে বিজিবি-বিজিপির কমান্ডার পর্যায়ে যৌথ সমন্বিত টহল অনুষ্ঠিত

  বিশেষ প্রতিনিধি    20-08-2023    109
নাফনদীতে বিজিবি-বিজিপির কমান্ডার পর্যায়ে যৌথ সমন্বিত টহল অনুষ্ঠিত

কক্সবাজারের টেকনাফের নাফনদীতে বিজিবি-বিজিপি কমান্ডার পর্যায়ে যৌথ সমন্বিত টহল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৯ আগস্ট) সকাল ৯টা ৪৫ মিনিট থেকে ১০টা ৩০ মিনিট পর্যন্ত নাফ নদীতে বিজিবি-বিজিপি এর কোম্পানি কমান্ডার পর্যায়ে যৌথ সমন্বিত টহল অনুষ্ঠিত হয়েছে।

টেকনাফ ২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধীনস্থ টেকনাফ বিওপির কমান্ডার জেসিও ৯৮৫৭ নায়েব সুবেদার সবু বড়ুয়া এর নেতৃত্বে বিভিন্ন পদবীর ৮ জন প্রাধিকার মোতাবেক গোলাবারুদ সহ ১টি বিজিবি এসি-৩৭ বোট এবং প্রতিপক্ষ (১) বর্ডার গার্ড পুলিশ ব্রাঞ্চ মেজর পিএন-৪০৫১ Tin Saw Tun এর সাথে অন্যান্য পদবীর ৭জন, এমজি ১টি , পিস্তল-১টি ও অটো রাইফেল-৬টি , প্রয়োজনীয় গোলাবারুদসহ ১টি বিজিপি পেট্রোল বোট যোগে সীমান্ত পিলার ৬ থেকে ৯ পর্যন্ত (টেকনাফ বিওপি থেকে দমদমিয়া বিওপির দায়িত্বপূর্ণ এলাকা ) আনু্মানিক ৮ কিলোমিটার নাফনদীর পথে যৌথ সমন্বিত টহল অনুষ্ঠিত হয়। উক্ত সমন্বিত টহলে সীমান্ত সুরক্ষা ও চোরাচালান, মাদকদ্রব্য, অবৈধ অনুপ্রবেশ এবং আন্তঃরাষ্ট্রীয় সীমান্ত অপরাধ দমন ইত্যাদি বিষয়ের উপর আলোচনা করা হয়।

কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই উক্ত যৌথ সমন্বিত টহলটি সুষ্ঠু এবং সুন্দরভাবে সমাপ্ত হয়।

উল্লেখ্য এর আগে চলতি বছরের গত মার্চের শেষের দিকে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) এর অধিনায়ক পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছিল।

সারাদেশ-এর আরও খবর