উখিয়ার মাদক কারবারি মেম্বারের কাছে মিললো ৫০ হাজার ইয়াবা

  বিশেষ প্রতিনিধি    16-09-2023    131
উখিয়ার মাদক কারবারি মেম্বারের কাছে মিললো ৫০ হাজার ইয়াবা

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি থেকে ৫০ হাজার ইয়াবাসহ একজনকে আটক করেছে র‍্যাব। র‍্যাবের দাবি, আটক ব্যক্তি একজন মাদক কারবারি।

আটক ব্যক্তি মো. বক্তার আহাম্মদ (৩৯), কক্সবাজারের উখিয়া উপজেলার বালুখালী পানবাজার এলাকার হাজী আব্দুল মজিদের ছেলে।

কক্সবাজারস্থ র‍্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মো: আবু সালাম চৌধুরী বলেন, নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের ৪নং ওয়ার্ডস্থ ম্রাছাঅংচকপাড়া কমিউনিটি সেন্টার সামনে কতিপয় মাদক কারবারী মাদকদ্রব্য ক্রয়-বিক্রয় উদ্দেশ্যে অবস্থান করছে এমন খবর পাওয়া যায়।

যার প্রেক্ষিতে বৃহস্পতিবার ভোরে কমিউনিটি সেন্টারের পূর্ব পাশে চাকডালা-নাইক্ষ্যংছড়ি পাকা রাস্তার উপর পৌঁছালে র্যা বের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালানোর চেষ্টাকালে ১ জন আটক করা হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত ব্যক্তিকে তল্লাশী করে তার হেফাজতে থাকা ৫০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়।

“জিজ্ঞাসাবাদে জানা যায়, আটক মাদক কারবারী বেশ কিছু দিন ধরে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে ইয়াবার ব্যবসা করে আসছে। সে মাদকদ্রব্য ইয়াবা পার্শ্ববর্তী সীমান্তবর্তী এলাকা হতে সংগ্রহ করে নিজের হেফাজতে মজুদ করে থাকে।

পরবর্তীতে মজুদকৃত ইয়াবার চালান কক্সবাজারের উখিয়ায় বিক্রয়ের পাশাপাশি সে আর্থিকভাবে অধিক লাভবান হওয়ার জন্য নানাবিধ অভিনব পন্থায় উখিয়া থেকে বান্দরবানের বিভিন্ন জায়গায় নিয়ে ইয়াবা বিক্রয় করে আসছিল বলে জানায়।”

উদ্ধারকৃত মাদকদ্রব্য ইয়াবাসহ আটক মাদক কারবারীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে বলেও জানায় র‍্যাব কর্মকর্তা।

উল্লেখ্য, আটক বক্তার উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের ২নং ওয়ার্ডের সাবেক মেম্বার ছিলেন। কক্সবাজার জার্নাল

সারাদেশ-এর আরও খবর