গুগল প্লে-স্টোরে ‘কক্স এক্সপ্রেস’, মিলবে সরকারি-বেসরকারি সব তথ্য

  বিশেষ প্রতিনিধি    06-05-2023    119
গুগল প্লে-স্টোরে ‘কক্স এক্সপ্রেস’, মিলবে সরকারি-বেসরকারি সব তথ্য

কক্সবাজার জেলার সরকারি-বেসরকারি বিভিন্ন তথ্য সমৃদ্ধ নতুন অ্যাপস তৈরি করেছেন এম. আমির হোসাইন নামক যুবক। গুগোল প্লে-স্টোরে “কক্স এক্সপ্রেস” সার্চ করলে পাওয়া যাবে। মোবাইল অ্যাপসটিতে মিলবে জরুরি সকল তথ্য এবং সেবা।

তিনি ঈদগাঁও গজালিয়া গ্রামের বাসিন্দা। ওয়েব/অ্যাপস ডেভলপিংয়ের পাশাপাশি সাংবাদিকতাও করেন এম. আমির হোসাইন।

অ্যাপসটিতে এখন প্রায় ৩০ টি ক্যাটেগরিতে কক্সবাজার জেলার সকল অনলাইন সেবা সংযুক্ত করা হয়েছে। সম্প্রতি এ নিয়ে কাজ করছেন আমির হোসাইন। তার “কক্স এক্সপ্রেস” অ্যাপে মিলবে কক্সবাজার জেলার সকল জরুরি সেবা।

অ্যাপটির নির্মাতা এম. আমির হোসাইন জানিয়েছেন, প্রযুক্তিকে কাজে লাগিয়ে অ্যাপের মাধ্যমে কক্সবাজার তথ্য-সমৃদ্ধ এলাকা হিসেবে তুলে ধরার জন্য এই উদ্যোগ নেওয়া হয়েছে। যে কেউ চাইলেই তাৎক্ষণিক জরুরি অনলাইন সেবা নিতে পারবেন।

গুগল প্লে স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করা যাবে। অথবা ক্লিক করতে পারেন এখানে: https://play.google.com/store/apps/details?id=com.coxs.online এছাড়াও অনলাইন কেনাকাটা, বোর্ড এর রেজাল্ট বের করা জন্মনিবন্ধনের জন্য আবেদন, জন্মনিবন্ধন ভুল সংশোধন, নতুন ভোটার আইডি কার্ডের জন্য আবেদন, পাসপোর্টের জন্য আবেদন থেকে শুরু করে সমস্ত সেবা একটি অ্যাপে। প্রতিনিয়ত এই অ্যাপটির আপডেট করা হবে বলেও জানান তিনি।

বিজ্ঞান ও প্রযুক্তি-এর আরও খবর