বাগেরহাটে তিন উপজেলায় ভোট চলছে, ভোটার উপস্থিতি কম

  বিশেষ প্রতিনিধি    09-06-2024    15
বাগেরহাটে তিন উপজেলায় ভোট চলছে, ভোটার উপস্থিতি কম

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে স্থগিত হওয়া বাগেরহাটের তিন উপজেলায় ভোট শুরু হয়েছে। রোববার (৯ জুন) সকাল ৮টায় এসব উপজেলার ১৯৩টি কেন্দ্রে এক যুগে ভোটগ্রহণ শুরু হয়। নিরবিচ্ছিন্নভাবে ভোট চলবে বিকেল ৪টা পর্যন্ত। সকাল থেকে রিটার্নিং কর্মকর্তা, সহকারী রিটার্নিং কর্মকর্তা, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, নির্বাহী ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটসহ নির্বাচন পরিচালনা সংশ্লিষ্ট ব্যক্তিরা কেন্দ্র পরিদর্শন করেছেন।

তবে সকাল থেকে বিভিন্ন কেন্দ্র ঘুরে ভোটার উপস্থিতি তেমন চোখে পড়েনি। বেলা বৃদ্ধির সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি ও বাড়বে বলে ধারণা সংশ্লিষ্টদের।

খুলনার অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মাহফুজুর রহমানের তথ্য অনুযায়ী, এবারের নির্বাচনে ৩টি উপজেলায় চেয়ারম্যান পদে ৮ জন, ভাইস চেয়ারম্যান পদে ১৪ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৮ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন।

এর মধ্যে বাগেরহাটের মোংলায় চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী রয়েছেন। মোরেলগঞ্জে চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পদে ২ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী রয়েছেন। শরণখোলায় চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী রয়েছেন।

তিনটি উপজেলায় ১৯৩টি কেন্দ্রে ৪ লাখ ৭৮ হাজার ৬২৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করার কথা রয়েছে।এর মধ্যে মোংলায় একটি পৌরসভা ও ৬টি ইউনিয়নে ৪৮টি ভোট কেন্দ্রে ১ লক্ষ ২০ হাজার ৪৬৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

খুলনার অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মাহফুজুর রহমান বলেন, সুষ্ঠু নির্বাচনের জন্য ভোটগ্রহণ কর্মকর্তাদের পাশাপাশি প্রতিটি কেন্দ্রে আনসার ও পুলিশ সদস্যরা দায়িত্ব পালন করবেন। এছাড়া পুলিশ, র‍্যাব, বিজিবির ভ্রাম্যমাণ টিম, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করার জন্য সর্বোচ্চ চেষ্টা করা হবে বলে জানান এই কর্মকর্তা।

তিনি আরও বলেন, সকাল থেকে আমরা বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেছি। এখন পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য সব ধরনের ব্যবস্থা করা হয়েছে।

সারাদেশ-এর আরও খবর