চকরিয়ার ইলিশিয়া মৎস্য ঘের থেকে প্রায় ৫টন মাছ চুরি

  বিশেষ প্রতিনিধি    20-07-2023    47
চকরিয়ার ইলিশিয়া মৎস্য ঘের থেকে প্রায় ৫টন মাছ চুরি

চকরিয়া পশ্চিম বড় ভেওলা ইউনিয়নের ইলিশিয়া বাজার সংলগ্ন পোকখালী মকসুদ মিয়ার মাছের ঘেরে দুর্ধর্ষ চুরি হয়েছে । ১৬ই জুলাই (রবিবার) রাত ১টার দিকে এই ন্যাক্কারজনক ঘটনা সংঘটিত হয়েছে । চুরি হওয়া মৎস্য ঘেরটি বরইতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছালেকুজ্জামানেরও একটি অংশীদার আছে বলে জানা যায়।

মাছের ঘেরের পাহারাদার নুরুল কবির বলেন, প্রতিদিনের মত মৎস্য ঘেরের ঘুমহীন দায়িত্ব পালন করে আসছিলাম । ঘটনার দিন রাত ১টার দিকে হঠাৎ ঘুমিয়ে পড়ি, পরে সকালে ঘুম থেকে উঠে দেখি ঘেরে মাছ নাই,এবং পশ্চিম পাড়ে জাল টানাটানি ও চুরির চিহ্ন। এবং আনুমানিক ৫টন মাছ লুট হয়েছে বলে ধারণা করেছি ।

মাছ চুরির খবরটি মুহূর্তের মধ্যে গোটা এলাকায় জানাজানি হয়ে তোলপাড় সৃষ্টি হয়। পরে ইলিশিয়া বাজার থেকে মাছ ধারার জাল ও গাড়িসহ আটক করে পশ্চিম বড় ভেওলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম বাবলার জিম্মায় দেন ।

মৎস্য ঘেরের জমির মালিক মকসুদ মিয়ার বাড়ির সহকারী হায়দার আলী বলেন, আমরা মৎস্য ঘের থেকে মাছ চুরির খবর শুনেছি, ইতিমধ্যে মাছ চুরির সাথে ব্যবহৃত জালও জব্দ করা হয়েছে । আমরা চেয়ারম্যান বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছি ।

মাছ চুরির ব্যাপারে পশ্চিম বড় ভেওলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম বাবলা বলেন, মাছ চুরির জালটি জব্দ করা হয়েছে, এবং চুরও শনাক্ত হয়েছে, এই ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে ।

স্থানীয় মৎস্য চাষিদের দাবি, ডাকাতির নিয়মে চুরির দৃষ্টান্তমূলক বিচার ও শাস্তি নিশ্চিত, এবং নিরাপদ মৎস্য চাষের সুব্যবস্থা সুনিশ্চিত করা।

সারাদেশ-এর আরও খবর