বিএনপির ১৮ নেতাকর্মীর কারাদণ্ড

  বিশেষ প্রতিনিধি    02-01-2024    49
বিএনপির ১৮ নেতাকর্মীর কারাদণ্ড

২০১৯ সালে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় করা মামলায় বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম সম্পাদক আনোয়ার পারভেজ বাদলসহ ১৮ নেতাকর্মীকে তিন বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। পাশাপাশি তাদের ৫ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ১ মাসের কারাভোগ করতে হবে।

সোমবার (১ জানুয়ারি) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম আফনান সুমী পৃথক দুই ধারায় এই কারাদণ্ড দেন। দণ্ডবিধির ১৪৭ ধারায় ১ বছর সশ্রম কারাদণ্ড এবং ২ হাজার টাকা জরিমার আদেশ দেন আদালত। দণ্ডবিধি ৩৩২ ধারায় ২ বছরের সশ্রম কারাদণ্ড দেয়া হয়। পাশাপাশি ৩ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ১ মাসের কারাভোগ করতে হবে। দুই ধারার কারাদণ্ড একসঙ্গে চলায় তাদের ২ বছর কারাভোগ করতে হবে।

কারাদণ্ডপ্রাপ্তরা হলেন-যুবদলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মীর নেওয়াজ আলী নেওয়াজ, চকবাজার থানার যুবদলের আহ্বায়ক সাভা করিম লাকি শাহ, ৫৯ ওয়ার্ডের বিএনপির সভাপতি সাইদ হোসেন সোহেল, ২৪নম্বর ওয়ার্ডের বিএনপির সাধারণ সম্পাদক তাসাদ্দেক হোসেন বাবলু, বিএনপির নেতা শফিউদ্দিন আহম্মেদ সেন্টু, বিএনপির নেতা আমিনুল ইসলাম আমিন, আরমান আহম্মেদ, ফরহাদ হোসেন বান্টি, রিয়াজউদ্দিন বাদশা, রফিকুল ইসলাম রাসেল, নাজিমউদ্দিন নাজু, মনিউর রহমান মনির, টিপু সুলতান, রফিকুর ইসলাম, মো. লিটন ও মুহিন। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার অপর আসামি মীর আশরাফ আলী আজমকে খালাস দিয়েছেন আদালত।

সারাদেশ-এর আরও খবর